রবিবার , জুন ১৬ ২০২৪
Home / সারা দেশ / চিলমারীতে বিদ্যালয় মাঠে রাস্তার কাজের সামগ্রী- ঘটছে পরিবেশ দুষণ

চিলমারীতে বিদ্যালয় মাঠে রাস্তার কাজের সামগ্রী- ঘটছে পরিবেশ দুষণ

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে রাস্তার কাজের সামগ্রী রেখে কাজ করায় পরিবেশ দুষণ ঘটছে বলে এলকাবাসীর অভিযোগ। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের যোগসাজসে পাশ্ববর্তী উপজেলার রাস্তার কার্পেটিং কাজে ব্যবহৃত সামগ্রী ওই বিদ্যালয় মাঠে রাখা হয়েছে মর্মে অভিযোগ উঠেছে।
জানাগেছে,পাশ্ববর্তী উলিপুর উপজেলার রাণীগঞ্জ চৌরাস্তা হতে মন্ডলের হাট পর্যন্ত প্রায় সাড়ে ৪হাজার মিটার রাস্তা কার্পেটিংয়ের কাজ পায় কুড়িগ্রামের লুৎফর রহমান বকসি’র ঠিকাদারী প্রতিষ্ঠান। এজন্য কার্পেটিংকৃত রাস্তার পাথর ও পিচ মিশ্রনের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের প্লান্ট মেশিন বসানো হয়েছে চিলমারী উপজেলার ব্যাপারীরহাট সংলগ্ন দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে।এতে প্লান্ট মেশিন থেকে সৃষ্ট ধোঁয়ায় বিদ্যালয়টির নবনির্মিত ভবন,আশপাশে থাকা বাড়ী-ঘর ও পাশে থাকা হাফেজি মাদ্রাসাসহ পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ।
সরেজমিনে বুধবার দুপুরে ব্যাপারীরহাট সংলগ্ন দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গেলে চোখে পড়ে ঠিকাদারের পাথর,বালি,ইট ও প্লান্ট মেশিনসহ বিভিন্ন সরঞ্জামাদী এবং ধোঁয়ার কুন্ডলী। অবস্থাদৃষ্টে মনে হয় যেন ঠিকাদারী প্রতিষ্ঠানের গুদাম ঘর। এসময় এলাকাবাসী আনিছুর রহমান, রঞ্জু মিয়া, আহাব্বর আলী, রবিউল ইসলামসহ অনেকে বলেন,পরিবেশ দুষন থেকে রক্ষার জন্য উলিপুর উপজেলার কাজ করতে ঠিকাদারকে কোথাও প্লান্ট মেশিন বসাতে না দেয়ায় মেশিনটি গতকাল থেকে আমাদের উপজেলায় বসানো হয়েছে। এই মেশিন বসানোর ফলে আমাদের এলাকায় ব্যাপক পরিবেশ দুষণসহ বায়ু দুষণ হচ্ছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হকের যোগসাজসে বিদ্যালয় মাঠে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্লান্ট মেশিন বসানো হয়েছে মর্মেও অভিযোগ রয়েছে।
দক্ষিণ রাধাবল্লভ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.এমদাদুল হক জানান,আমার অনুমতি নিয়ে স্কুল মাঠে মেশিন বসানো হয়নি। তবে আমি ঠিকাদারের সাথে পাশ্ববর্তী কবরস্থান,নুরানী মাদ্রাসা এবং হাফিজি মাদ্রাসা কর্তৃপক্ষের কথা বলিয়েছি ঠিকাদার সেখানে কিছু সহযোগীতা করবে।
উপজেলা শিক্ষা অফিসার মো.আবু সালেহ মুঠোফোনে জানান,ভার্চুয়াল মিটিংয়ে আছি,আগামীকাল বিষয়টি দেখবো। উপজেলা নির্বাহী অফিসার মো.মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই,খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Check Also

জলঢাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ৮৪২ বোতল ফেন্সিডিলসহ ৩ শীর্ষ মাদক কারবারিকে গ্রেফতার র‌্যাব

রেখা মনি, বিশেষ প্রতিনিধি, রংপুরঃ নীলফামারীর জলঢাকা উপজেলার শেখমারী ইউনিয়নের মানিকগঞ্জ গ্রামে মাদক বিরোধী বিশেষ …

চিলমারীতে গলায় রশি দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

আলমগীর হোসাইন,  কুড়িগ্রামের চিলমারীতে গলায় রশির ফাঁস দিয়ে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। ওই বৃদ্ধের নাম …

চিলমারী মডেল থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার 

চিলমারী  (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারী মডেল থানার সার্বিক কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন উলিপুর সার্কেলের অতিরিক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *