সোমবার , জুন ৫ ২০২৩
Home / সারা দেশ / ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২৮ কিলোমিটার জুড়ে গর্তের সৃষ্টি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২৮ কিলোমিটার জুড়ে গর্তের সৃষ্টি

টানা বৃষ্টিতে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ ঢাকা-চট্টগ্রাম ৪ লেইন মহাসড়কের মিরসরাইয়ের বিভিন্ন অংশে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে যানবাহন চলাচলে দেখা দিয়েছে ধীরগতি। দ্রুত সময়ের মধ্যে মহাসড়কে সৃষ্ট এই গর্তগুলো সংস্কার না করা হলে তা আরও বড় হয়ে যেতে পারে।

জানা গেছে, উপজেলার বড় দারোগারহাট থেকে ধুমঘাট ব্রীজ পর্যন্ত মহাসড়কের ২৮ কিলোমিটারের বিভিন্ন পয়েন্টে গর্তের সৃষ্টি হয়েছে। গত চারদিন মুষলধারে বৃষ্টিতে ঢাকা-চট্টগ্রাম ৪ লেইন মহাসড়কের মিরসরাইয়ের বিভিন্ন অংশে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়। গর্তগুলো পর্যায়ক্রমে বড় হচ্ছে।

সরেজমিনে মহাসড়ক ঘুরে দেখা যায়, সড়কের মস্তাননগর বিশ্বরোড অংশ, বারইয়ারহাট, চিনকী আস্তানা, বিএসআরম গেইট, মিঠাছরা, বড়তাকিয়া, নয়দুয়ার, নিজামপুর ও বড়দারোগারহাট অংশে নির্দিষ্ট দূরত্বে গর্ত দেখা যায়। গর্তের কারণে মহাসড়কে দূরপাল্লার গাড়িগুলো চলছে ধীরগতিতে। ওভারলোড গাড়ি চলাচলের কারণে মহাসড়কের বিভিন্ন অংশ উঁচু-নীচু হয়ে যায়। এতে পানি জমে যায়। এই জমে থাকা পানি থেকে মূলত খানাখন্দের সৃষ্টি হয়।

সিএনজি অটোরিক্সা চালক আবু তৈয়ব বলেন, লকডাউনের সময়ে সড়কে যাত্রী নিয়ে চলাচল করছিলাম। কিন্তু গত কয়েকদিনের টানা বৃষ্টি মিরসরাইয়ের পুরো অংশে গর্তের সৃষ্টি হওয়ায় চলাচল করতে কষ্ট হচ্ছে। গর্তের মধ্যে গাড়ি পড়ে অনেক যন্ত্রাংশ নষ্ট হচ্ছে।

মিনিট্রাক চালক মোঃ ইসমাইল বলেন, কয়েকদিন বৃষ্টি হলেও মহাসড়কে খানাখন্দের সৃষ্টি হয়। আমি প্রতিরাতে মুহুরী প্রজেক্ট থেকে মাছ নিয়ে চট্টগ্রাম শহরের বিভিন্ন আড়তে নিয়ে যাই। কিন্তু গত কয়েকদিন গর্তের কারণে রাতের বেলায় গাড়ি চালাতে অনেক কষ্ট হচ্ছে।

জোরারগঞ্জ হাইওয়ে থানার অফিচার্জ ইনচার্জ (ওসি) মো. ফিরোজ হোসেন একুশে টেলিভিশনের অনলাইনকে বলেন, গত কয়েক দিনের টানা বৃষ্টিতে মহাসড়কের বিভিন্ন জায়গায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে মহাসড়কে গাড়ী চলছে ধীরগতিতে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে খানাখন্দের বিষয়ে সড়ক ও জনপদ বিভাগকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (এসডি) রোকন উদ্দিন খালেদ চৌধুরী বলেন, টানা বৃষ্টির ফলে মহাসড়কের কিছু কিছু অংশে এমন খানাখন্দের সৃষ্টি হয়েছে। বৃষ্টি কমে গেলে তা সংস্কার করা হবে।

About admin

Check Also

মানিকগঞ্জের ঘিওর উপজেলার ৬ নং বানিয়াজুরী ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

মোঃ মহসীন খান হীরা,মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মানিকগঞ্জের ঘিওর উপ‌জেলার বানিয়াজুরী ইউনিয়ন পরিষদের ২০২৩-২৪ অর্থবছরের বাজেট …

কাউনিয়ার নিগমানন্দ কমপ্লেক্সের উন্নয়ন কাজ পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাই কমিশনার

আব্দুল কুদ্দুছ বসুনিয়া,কাউনিয়া(রংপুর)থেকেঃ রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী মনোজ কুমার বুধবার দুপুরে কাউনিয়া উপজেলা …

কাউনিয়া টেপামধুপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

আব্দুল কুদ্দুছ বসুনিয়া,বিশেষ প্রতিনিধি, কাউনিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠান মঙ্গলবার দুপুরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *