বুধবার , ফেব্রুয়ারি ২১ ২০২৪
Home / সারা দেশ / আগামীকাল নোয়াখালীর ১৩ ইউপি ও এক পৌরসভা নির্বাচন

আগামীকাল নোয়াখালীর ১৩ ইউপি ও এক পৌরসভা নির্বাচন

আগামীকাল (২০ সেপ্টেম্বর) সোমবার নোয়াখালীর হাতিয়া ও সুবর্ণচর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিন কবিরহাট উপজেলার কবিরহাট পৌরসভারও নির্বাচন। তবে মেয়র পদে বিনা প্রতিন্দ্বিদ্বতায় জহিরুল হক রায়হান মেয়র নির্বাচিত হওয়ায় সেখানে শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন হবে।

নির্বাচনকে সামনে রেখে রোববার বিকাল থেকে প্রত্যেকটি কেন্দ্রে কেন্দ্র নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছানো হয়েছে। একই সঙ্গে নিরাপত্তায় নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীও পৌঁছেছে কেন্দ্রে।

নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করেছে প্রশাসন। তবে সুবর্ণচরের চর আমানউল্যাহ ও হাতিয়ার নিঝুম দ্বীপ ও সোনাদিয়া ইউনিয়নের ও চর কিংয়ে একাধিক কেন্দ্র ঝুঁকিপূর্ণ রয়েছে। এইসকল এলাকার প্রার্থী ও ভোটাররা আতঙ্কে রয়েছে।

স্ব স্ব নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জেলার হাতিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেখানে ৮৬টি কেন্দ্রে ১ লাখ ৬৮ হাজার ৫৫৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। ৭টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ৩৩জন, পুরুষ সদস্য পদে ২৯৩জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৮জন প্রতিন্দ্বিদ্বতা করছেন।

নির্বাচনকে সুষ্ঠু করতে ১৬জন নির্বাহী ম্যাজিস্টেট, ৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৬৭৫জন পুলিশ, ১৪৬২জন আনসার, ৬ প্লাটুন কোস্টগার্ড, ২ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৫টি টিম, মোবাইল ফোর্স ৭টি ও ৩টি স্ট্রাইকিং ফোর্স নিয়োগ দেয়া হয়েছে।

এ ছাড়া সুবর্ণচরে ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিন্দ্বিদ্বতা করছে ২৮জন, পুরুষ সদস্য পদে ২০৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৬ জন। ৬টি ইউনিয়নে ৫৬টি কেন্দ্রে ১ লাখ ১৯ হাজার ৮১৬জন তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে। তবে চরবাটা ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে নিরাপত্তায় ১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৫৫৭জন পুলিশ, ৯৫২ জন আনসার, ৬ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৮টি টিম, ৬টি মোবাইল ফোর্স ও ২টি স্ট্রাইকিং ফোর্স নিয়োগ রয়েছে।

নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, দুইটি উপজেলায় ও একটি পৌরসভায় মোট ১৪শত পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও আনসার সহ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে থাকবেন। শান্তিপূর্ণ ভাবে ভোট সমাধানের জন্য সকল প্রস্তুতি শেষ হয়েছে। জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান নির্বাচন সুষ্ঠ করার জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। কোন ধরনের অনিয়মে ছাড় দেওয়া হবে না।

About admin

Check Also

রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত

রেখা মনি, বিশেষ প্রতিনিধি (রংপুর): রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত হচ্ছে। গত বুধবার বিকালে …

কাউনিয়ায় নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীর বিদায়

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়ার নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় …

কুড়িগ্রামে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি,  কুড়িগ্রামে অধিকসংখ্যক উদ্দ্যোক্তা তৈরির লক্ষ্যে জেলা আউটার স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *