বৃহস্পতিবার , জানুয়ারি ২০ ২০২২
Home / জাতীয় / করোনায় ৭ কোটি মানুষকে সহায়তা দেয়া হয়েছে

করোনায় ৭ কোটি মানুষকে সহায়তা দেয়া হয়েছে

করোনাকালীন সময় দেশে এখন পর্যন্ত ২ কোটি পরিবারের অন্তত ৭ কোটি মানুষকে সহায়তা দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্যোগ ঝুঁকি হ্রাস কর্মসূচি সিপিপির ৫০ বছরে পদার্পন ও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসের অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও দুর্যোগের ঝুঁকি হ্রাস কর্মসূচী সিপিপির ৫০ বছরে পদার্পণ উপলক্ষে কক্সবাজারে সিপিপির মহড়াসহ ঢাকায় নানা অনুষ্ঠানের আয়োজন করে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়। এতে গণভবন থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি আরো বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধুর গঠন করা সিপিপির কার্যক্রমকে আরো গতিশীল করতে তার সরকার নিয়েছে নানা পদক্ষেপ। বন্যা ও নদী ভাঙন রক্ষায় নানা প্রকল্পের পাশাপাশি দুর্গতদের খাদ্য, নগদ অর্থ ওষুধসহ বিভিন্ন ভাবে দেয়া হচ্ছে সহায়তা। বাংলাদেশ এখন বিশ্বে দুর্যোগ মোকাবিলায় রোল মডেল।

বিশ্বব্যাপী বর্তমানে সবচেয়ে বড় দুর্যোগ করোনা মোকাবিলায় সময় উপযোগী নানা পদক্ষেপের কারণে দেশের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলেও জানান সরকার প্রধান। অন্তত ৮০ ভাগ মানুষকে টিকার আওতায় নেয়ার ঘোষণাও দেন তিনি।

আলোচনায় দুর্যোগের নানা স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী জানান, বিএনপি সরকার ঝুঁকি মোকাবিলায় কোন পদক্ষেপ না নেয়ায় ১৯৯১ সালে বন্যায় লক্ষাধিক মানুষ প্রাণ হারায়।

About admin

Check Also

ওয়ারীতে যাত্রীকে বাস থেকে ফেলে হত্যার অভিযোগ

রাজধানীর ওয়ারী থানার জয়কালী মন্দির এলাকায় মো. ইরফান (৪৮)  নামে এক যাত্রীকে বাস থেকে ফেলে …

এক দিনেই শনাক্ত ১১ হাজারের কাছাকাছি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে …

আবারও ভার্চুয়ালি শুরু হল সুপ্রিম কোর্টের বিচারকাজ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে আবারও ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *