শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / বিনোদন / রুনা লায়লার জন্মদিনে সাবিনা ইয়াসমিনের শুভেচ্ছা

রুনা লায়লার জন্মদিনে সাবিনা ইয়াসমিনের শুভেচ্ছা

আজ বাংলাদেশের কিংবদন্তি সংগীত শিল্পী রুনা লায়লার জন্মদিন। ১০ হাজারেরও বেশি গান করেছেন প্রখ্যাত এই শিল্পী। বাংলা গান ছাড়াও অন্য ভাষায় গান করেও প্রশংসা কুড়িয়েছেন।

আজ ১৭ নভেম্বর রুনা লায়লার ৭০তম জন্মদিন। তাকে নিয়ে কথা বলেছেন বংলাদেশের আরেক কিংবদন্তি সংগীত শিল্পী সাবিনা ইয়াসমিন। রুনা লায়লার সঙ্গে কবে, কোথায় প্রথম দেখা সেই ঘটনা এত বছর পর আজ মনে নেই। কিন্ত এটুকু মনে আছে- দেবু ভট্টাচার্যের একটি ডুয়েট গান আমরা ২ শিল্পী গেয়েছিলাম। সম্ভবত ওই সিনেমাটি আর মুক্তি পায়নি। কিন্ত আরও কিছু দিন পর আমরা একসঙ্গে একটি সিনেমায় দুজনে গান করি। সেই গানটি এখনো মানুষ শোনে। এখনো গানটির আবেদন কমেনি। সেই গানটি হচ্ছে, ‘তুমি বড় ভাগ্যবতী’। অসাধারণ কথার অসাধারণ এক সুরের গান। যা আজও অনেক মানুষের মনে দাগ কেটে আছে। তারপর দুজনেই গান করতে লাগলাম। সময় যেতে থাকে, আমরা গানের ভুবনে পথ চলতে থাকি। রুনা লায়লাকে নিয়ে বলতে গেলে অনেক বড় করে বলা যাবে। তিনি এমনই একজন বড় মাপের শিল্পী। বড় মাপের মানুষ তিনি। অসাধারণ একজন শিল্পী তিনি। আমি বলব, রুনা লায়লা একজন জীবন্ত কিংবদন্তি শিল্পী। একজন মহান শিল্পী। একজন বড়মাপের শিল্পী।

সিনেমায় গান ছাড়াও অনেক পরে এসে একসঙ্গে মঞ্চে গান করেছি। মঞ্চে গান করতে গিয়ে অনেক ভালো ভালো স্মৃতি আমাদের দুজনের জীবনে রয়ে গেছে। খ্যাতিমান এই শিল্পী মঞ্চে মানুষকে জাদুকরি কণ্ঠ দিয়ে মাতিয়ে রাখেন। তার গানের শক্তি বিশাল। কণ্ঠ দিয়ে কোটি মানুষকে মুগ্ধ করার প্রবল গুণ তার ভেতরে আছে। এটা সৃষ্টিকর্তা প্রদত্ত।

লায়লা ও আমি টলিভিশনে একটি অনুষ্ঠানে গান করেছিলাম। এনটিভির জন্য। সেটা আরিফ খান পরিচালনা করেছিলেন। ওটা খুব সাড়া ফেলেছিল। মানুষ ভীষণ আগ্রহ নিয়ে দেখেছিল ওই অনুষ্ঠানটি। রুনা লায়লা দারুণ সব গান করেছিলেন। এরপর নিউইয়র্কে আমরা একসঙ্গে গান করেছি। দীর্ঘ পথচলায় তার সাফল্য কামনা করেছি সবসময়, আজও করি। দেশের জন্য অনেক গান উপহার দিয়েছেন। আমি চাইব, আরও দীর্ঘায়ু হোক তার। সুস্থ থাকুন তিনি। আরও গান উপহার দেবেন। তার কাছ থেকে আরও চাই। এদেশের সংগীত ভূবণকে তিনি সমৃদ্ধ করেছেন। একদিন সবাই চলে যাব। কিন্ত রয়ে যাবে কর্ম। তার বিশাল কর্মের জন্যই মানুষের মনে রয়ে যাবেন। কিন্ত খুব করে চাই, আরও বহু বছর তিনি বেঁচে থাকুন সবার মাঝে। তার কাছে আরও গান চাই। নতুন গান চাই।

আজ রুনা লায়লার জন্মদিন। এই শিল্পীর জন্মদিনে আমার পক্ষ থেকে শুভেচ্ছা, আশীর্বাদ। তার জন্য মন ভরে ভালোবাসা।

About admin

Check Also

প্রিন্ট হোম বিডি’র ব্রান্ড এম্বাসেডর হলেন শেখ ফরিদ পলক

আখিঁ আক্তারঃ গত কাল ২৪ মার্চ, ২০২৩ইং (শুক্রবার) রাজধানী মহাখালীতে প্রিন্ট হোম বিডি’র কার্যালয়ের সেমিনার …

বারবার গায়ে হাত দিলে কোনো সম্পর্কই আর থাকেনা: পরীমণি

বছরের শুরুতেই ভাঙনের খবর শোনালেন নায়িকা পরীমণি। দাম্পত্য কলহের জের ধরে শরিফুল রাজের বাসা থেকে …

হাঁটুর বয়সী নায়িকার প্রেমে সালমান, কে সেই তন্বী?

সালমান খানের মন যে মাঝে মধ্যেই উড়ু উড়ু করে তার প্রমাণ পূর্বে পাওয়া গিয়েছে। তবে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *