মঙ্গলবার , মার্চ ১৯ ২০২৪
Home / সারা দেশ / চিলমারীতে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

চিলমারীতে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

চিলমারী প্রতিনিধি,

“অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখি পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভুমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় উপজেলার রমনা রিকতা আখতার বানু (লুৎফা) বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি রিকতা আখতার বানু (লুৎফা)’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুকুনুজ্জামান শাহীন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান,চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান আজাদ জামান, জেলা পরিষদ সদস্য মোঃ জামিনুল ইসলাম,রমনা মডেল ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম আশেক আঁকা, ইউপি সদস্য রুকুনুজ্জামান স্বপন, দাতা সদস্য তারিক আলম, প্রেসক্লাব চিলমারীর সাধারণ সম্পাদক সাবেদ আলী মন্ডল সবুজ প্রমুখ। সভায় বক্তাগন বলেন, ‘প্রতিবন্ধীরা বোঝা নয় তাদেরকে সম্পদে পরিনত করতে হবে এবং প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতি বিশেষ নজর দিতে হবে’।

About admin

Check Also

কাউনিয়ায় ৩০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীর মাঝে ২লাখ ৭৫ হাজার টাকা অনুদান প্রদান

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি কাউনিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যান সমিতির আয়োজনে বিভিন্ন প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত ৩০জন …

কাউনিয়ায় ঐতিহাসিক ৭মার্চ জাতীয় দিবস পালন

কাউনিয়া (রংপুর)প্রতিনিধি  কাউনিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা …

উলিপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা মামলায় গ্রেফতার ১

কুড়িগ্রাম প্রতিনিধি, কুড়িগ্রামের উলিপুর উপজেলার খামার বজরা গ্রামে ২ লাখ টাকা যৌতুকের দাবিতে ১ সন্তানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *