শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / সারা দেশ / কাউনিয়ায় মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষনায় সংবাদ সম্মেলন

কাউনিয়ায় মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষনায় সংবাদ সম্মেলন

কাউনিয়া (রংপুর) থেকে,আব্দুল কুদ্দুছ বসুনিয়াঃ

 

মুজিববর্ষে বাংলাদশের একজন মানুষও ভূমিহীন গৃহহীন থাকবে না আর” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে ১ম পর্যায়ে কাউনিয়া উপজেলায় ১২০টি, ২য় পর্যায়ে ৪০০টি ও ৩য় পর্যায়ে ১ম ধাপে ৪০টি, ২য় ধাপে ৫৭টি ও চরাঞ্চলে ৩০টি ঘরের কাজ সম্পন্ন ও উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে।
এরই ধরাবাহিকতায় আগামী ২২ মার্চ ২০২৩ খ্রি. তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক কাউনিয়া উপজেলায় ৪র্থ পর্যায়ে ১৫১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। কাউনিয়া উপজেলায় বরাদ্দ প্রাপ্ত ১৫১টি ঘরের মধ্যে বালাপাড়া ইউনিয়নে ১৫টি, শহীদবাগ ইউনিয়নে ১০৬টি, সারাই ইউনিয়নে ১০টি, টেপামধুপুর ইউনিয়নে ২০টি ঘরের কাজ সম্পন্না করা হয়েছে। ইতোমধ্যে অধিকাংশ গৃহের নির্মাণ কাজ প্রায় শেষ। নির্মিত ঘরসমূহে রয়েছে দুইটি শয়ন কক্ষ, বারান্দা, রান্নাঘর ও শৌচাগার। এসকল পরিবারের জন্য নিশ্চিত করা হচ্ছে বিদ্যুৎ ও সুপেয় পানি ব্যবস্থা। প্রত্যেককে সরকারি খরচে জমির দলিল নিবন্ধন ও নামজারী করে দেয়া হচ্ছে। উদ্বোধনের দিন উপকারভোগীদের মাঝে গৃহ প্রদানের সনদ। কবলিয়ত দাখিলা ও নামজারীর কপি হস্তান্তর করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার (অঃদাঃ) মনোনিতা দাশ জানান তালিকা মোতাবেক কাউনিয়া উপজেলার তালিকাভুক্ত ১৫১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন এর মাধ্যমে কাউনিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর এই অনন্য উদ্যোগের তথ্য প্রকাশ ও প্রচারের জন্য আপনাদের সহযোগিতা করার জন্য উপজেলা প্রশাসন কাউনিয়ার পক্ষ থেকে উদাত্ত আহবান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব সরকার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সামিউল আলম, সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

About admin

Check Also

চিলমারীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের চিলমারীতে অসহায়, দুস্থ প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা …

চিলমারীতে বাংলাদেশ পুলিশের আয়োজনে গরীব ও দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

আলমগীর হোসাইন, বাংলাদেশ পুলিশের আয়োজনে ও কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় পবিত্র রমজানে গরিব ও দুস্থদের …

ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভাই-বোন আটক

আমিনুল ইসলাম আহাদ, ব্রাহ্মণবাড়িয় থেকেঃ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ব্রাহ্মণবাড়য়িায় কানরে গোপন ডভিাইসসহ ভাই-বোনকে আটক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *