রবিবার , জানুয়ারি ২২ ২০২৩
Home / খেলা-ধুলা / গোলাপি বলে বাংলাদেশের হতাশার একদিন **

গোলাপি বলে বাংলাদেশের হতাশার একদিন **

কলকাতায় ঐতিহাসিক গোলাপি বলের টেস্টের চার দিনের টিকিট বিক্রি হয়ে গেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির দাবি এমনই। ইডেন গার্ডেনসে দিবা-রাত্রির টেস্টের প্রথম দিন গ্যালারি উপচে পড়া দর্শক তার প্রমাণও দেয়। কিন্তু গোলাপি বলের টেস্টের সেই উচ্ছ্বাস যেন প্রথম দিনই উবে গেছে। টস জিতে ব্যাট করা বাংলাদেশ ১০৬ রানে অলআউট হয়েছে। প্রথম দিনের প্রথম ইনিংসে ৭ উইকেট হাতে রেখে ৬৮ রানের লিড নিয়েছেন বিরাট কোহলিরা। টেস্টের ফলও যেন নিশ্চিত করে ফেলেছেন। এই টেস্ট তৃতীয় দিনেই শেষ হচ্ছে সেটাও জানিয়ে দিয়েছেন।

অথচ গোলাপি বলের এই টেস্ট নিয়ে বাংলাদেশ-ভারত দু’দেশেই চড়েছে উত্তেজনার পারদ। টি-২০ সিরিজ শেষ হবার আগেই শুরু হয়েছে গোলাপি বলের চ্যালেঞ্জ, ভয় কিংবা টেস্টের ভবিষ্যত নিয়ে গোলাপি বলের সম্ভাবনার কথা। টেস্টকে স্মরণীয় করতে সৌরভের আমন্ত্রণে বাংলাদেশ থেকে উড়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করেন টেস্টের নতুন দিগন্তের। দু’দেশের সাবেক তারকাদের ডেকে বিশেষ সম্মাননার ব্যবস্থাও করা হয়। স্টেডিয়াম, গ্যালারি থেকে কলকাতা শহর সাজানো হয় গোলাপি রঙয়ে। কিন্তু সব আয়োজন ছাড়িয়ে ম্যাচটাই তো আসল। সেখানে স্বাগতিক ভারতের একক আধিপত্য।

About admin

Check Also

আফগান ৩ স্পিনারকে ভয় পাচ্ছে না বাংলাদেশ

ভারত-বাংলাদেশসহ উপমহাদেশের কন্ডিশনে স্পিনাররা একটু বাড়তি সুবিধাই পেয়ে থাকেন। যে সুবিধা কাজে লাগিয়ে বিগত বছরগুলোতে …

কোভিড আক্রান্ত ইন্টার মিলান কোচ ইনজাগি

কোভিড পজিটিভ হয়েছেন ইন্টার মিলানের কোচ সিমোনে ইনজাগি। ইতালিয়ান সিরি-এ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত …

১০০ রানে অলআউট ঢাকা

সিলেট সানরাইজার্সের বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলামের স্পিন বিষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *