বৃহস্পতিবার , জুলাই ১১ ২০২৪
Home / সারা দেশ / ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশের সময়ে আটক ৩২ **
ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশের সময়ে আটক ৩২

ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশের সময়ে আটক ৩২ **

ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে অনুপ্রবেশের সময় বেনাপোলের দৌলতপুর সীমান্তে নারী ও শিশুসহ ৩২ জনকে আটক করেছে বিজিবি। আজ রোববার (২৪ নভেম্বর) ভোরে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ১৭ জন পুরুষ, ১৩ জন নারী ও  ২ জন শিশু রয়েছে । তবে আটককৃতদের দাবি তাদের বাড়ি বাগেরহাট, মুন্সিগঞ্জ ও মোড়লগঞ্জের বিভিন্ন এলাকায়।

এবিষয়ে ৪৯ বিজিবির বেনাপোলের দৌলতপুর ক্যাম্পের কমান্ডার মোজাম্মেল হোসেন জানান, ভারত থেকে অবৈধ পথে বিপুল সংখ্যক নারী, পুরুষ ও শিশু  বাংলাদেশে অনুপ্রবেশ করছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা বাংলাদেশের অভ্যন্তরের একটি আম বাগানে অভিযান চালিয়ে ১৭ জন পুরুষ, ১৩ নারী ২ জন শিশুকে আটক করে।

আটক জরিনা বেগম (৩৫) জানান, দীর্ঘদিন ধরে তারা ভারতের ব্যাঙ্গালোর শহরে বসবাস করে আসছেন। তারা সেখানকার বিভিন্ন বাসা বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করেন। অপরদিকে আটক আলমগীর খান (৪৫) বলেন, আমরা একই পরিবারের ৭ জন দীর্ঘদিন ধরে ব্যাঙ্গালোর বসবাস করে আসছি। স্ত্রী ও বোনসহ আমরা বাসা বাড়িতে গৃহকর্মীর কাজ করে জীবিকা নির্বাহ করছি। তবে কিছুদিন আগে ভারতীয় পুলিশ তাদের ভয়ভীতি দেখিয়ে বাংলাদেশে ফিরে যেতে বলে। ভারতীয় পুলিশ তাদের আটক করে বিএসএফ এর কাছে তুলে দেয়।  তারাই ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে ঠেলে দেয়, পরে বিজিবি আমাদেরকে আটক করে।

এদিকে আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

About admin

Check Also

কাউনিয়ায় ৩৫০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

আব্দুল কুদ্দুস বসুনিয়া, কাউনিয়া রংপুর থেকেঃ কাউনিয়ায় বন্যার্ত ৩৫০ পরিবারের মাঝে সোমবার দুপুরে ত্রাণ বিতরণ …

কুড়িগ্রামের হলোখানায় বন্যা দুর্গতদের মাঝে প্রধানমন্ত্রীর সরকারী ত্রাণ বিতরণ

আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও …

কাউনিয়ায় ইউনিয়ন পর্যায়ে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সভা

আব্দুল কুদ্দুছ বসুনিয়া, কাউনিয়া (রংপুর)থেকেঃ কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়ন পরিষদে ইউনিয়ন পর্যায়ে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *