শনিবার , জানুয়ারি ১৫ ২০২২
Home / খেলা-ধুলা / খুলনাকে ১৪৫ রানেই থামালো রাসেলরা **

খুলনাকে ১৪৫ রানেই থামালো রাসেলরা **

টানা তিন ম্যাচ জিতে অপ্রতিরোধ্য হয়ে ওঠা খুলনা নিজেদের চতুর্থ ম্যাচে সিলেটের কাছে বাজেভাবে হেরেই যেন খেই হারিয়ে ফেলেছে। রাজশাহীর বিপক্ষে তাদের ব্যাটিং যেন সেটারই প্রমাণ। আজ সোমবার রাতের ম্যাচে রাসেল-রাব্বিদের তোপের মুখে ১৪৫ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

এদিন রাজশাহীর বোলারদের আগুনে বোলিংয়ে মাত্র ৬০ রানেই ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা খুলনার স্কোর ওই পর্যন্ত যেতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন শামসুর রহমান শুভ ও রবি ফ্রাইলিঙ্ক। এ দুজনের ৬৭ রানের জুটিই মূলত মান বাঁচিয়ে দেয়। এরমধ্যে ফিফটিও পেয়ে যান শুভ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান আসে তার ব্যাট থেকে। শুভর ৪৬ বলে খেলা ওই দায়িত্বশীল ইনিংসে ছিল চারটি চার ও একটি ছক্কার মার। আর ফ্রাইলিঙ্ক আউট হন ২৬ বলে ৩১ রান করে। এছাড়া নিয়মিত রান করা রুশোর ব্যাট থেকে আসে ৩৫ রান। মূলত এ তিনজনের কল্যাণেই ৯ উইকেটে দেড়শর কাছাকাছি স্কোর পায় খুলনা।

এর আগে বঙ্গবন্ধু বিপিএলের ১৮তম ম্যাচে রাজশাহী রয়্যালসের মুখোমুখি হয় খুলনা টাইগার্স। গুরুত্বপূর্ণ এ ম্যাচে টস জিতে মুশফিক বাহিনীকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন রয়্যালস ক্যাপ্টেন আন্দ্রে রাসেল।  আগে ব্যাট করতে নেমে একে একে সাজঘরে ফেরেন রহমানুল্লাহ গুরবাজ (৪), মেহেদী হাসান মিরাজ (০), মুশফিকুর রহিম (১) ও নাজমুল হোসাইন শান্ত (০)। এর মধ্যে প্রথম দু’জনকে প্রথম ওভারেই তুলে নেন রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেল। আর পরের দু’জনেকও নিজের প্রথম ওভারে (দলীয় পঞ্চম ওভার) সাজঘরে ফেরান কামরুল ইসলাম রাব্বি। এই দুই পেসারের তোপের মুখে পড়ে দলীয় ৩০ রানেই চার টপ অর্ডারকে হারিয়ে বিপাকেই পড়ে খুলনা টাইগার্স। এদিন রহমানুল্লাহ গুরবাজের সঙ্গে মেহেদী মিরাজকে প্রথমবারের মতো ওপেনিংয়ে নামিয়েও সাফল্য পায়নি খুলনা। অন্যদিকে, ওপেনিং থেকে পাঁচে ব্যাট করতে নেমেও ব্যর্থ হন শান্ত।  আর গত দুই ম্যাচে যেন খুঁজেই পাওয়া যাচ্ছে না দলের অধিনায়ক ও ব্যাটিং ভরসা মুশফিকুর রহিমকেও। প্রথম ম্যাচে অপরাজিত ২৮, দ্বিতীয় ম্যাচে অবিস্মরণীয় ৯৬, তৃতীয় ম্যাচে অপরাজিত ১৭ রান করার পর চতুর্থ ম্যাচে ১২ রানে এবং আজকের ম্যাচে ১২ বলে মাত্র ১ রান করে দৃষ্টিকটুভাবে আউট হয়ে ফেরাটা যেন মেনে নিতে পারছে না কেউই।  তবে অন্যরা ব্যর্থ হলেও নিজের ধারাবাহিকতা ঠিকই বজায় রেখেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রাইলি রুশো। এখন পর্যন্ত ১২৯.৫০ গড়ে ২৫৯ রান করে উঠে গেছেন এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। যদিও এদিন তিনি আউট হয়েছেন ৩৫ রান করে। তার ২৪ বলের ইনিংসে ছিল পাঁচটি চার ও একটি ছক্কার মার।

এদিন রাজশাহীর পক্ষে বল হাতে রাজত্ব করেন দলের অধিনায়ক আন্দ্রে রাসেল। ৩৭ রান দিলেও ৪টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি। এছাড়া রাব্বি ও বোপারা দুটি করে উইকেট শিকার করেন। এদিন মোট আটজনকে দিয়ে বল করালেও এক রাহী ছাড়া বোলিংয়ে সফল ছিলেন সবাই।  এদিকে, আজ সোমবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া এ ম্যাচে জিতলে চার ম্যাচে তিন জয় নিয়ে খুলনাকে হটিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে যাবে রাজশাহী। আর খুলনা নেমে যাবে চারে। কেননা নেট রান রেটে পিছিয়ে আছে মুশফিকের দল।

অন্যদিকে, টানা তিন ম্যাচ জয়ের পর চতুর্থ ম্যাচে সিলেটের কাছে বিধ্বস্ত হওয়া খুলনা এ ম্যাচেই ঘুরে দাঁড়াতে চায়। তাই জয় ভিন্ন ভাবছে না কিছুই। আর এ ম্যাচে জিতলে পাঁচ ম্যাচে চার জয়ে আট পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানটি আরও পাকা করবে টাইগার্সরা।

About admin

Check Also

চিলমারীতে নাইট ক্রিকেট টুর্নামেন্ট’র উদ্বোধন

এস এম রাফি ,চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে শরীফের হাট যুব সম্প্রদায় কর্তৃক আয়োজিত শরীরহাট …

চিলমারীতে ‘ক্লাব কাপ’ টুর্ণামেন্ট’র ফাইনাল অনুষ্ঠিত

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে ‘ক্লাব কাপ’ টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে চিলমারী সরকারী ডিগ্রি …

মরহুম হাজী আবু নাসের লন্ডনী স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ আজ ১৬ ডিসেম্বর, সোমবার রাতে মহান বিজয় দিবস উপলক্ষে ফেনীর দাগনভূঞাতে মরহুম হাজী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *