শনিবার , জুলাই ২০ ২০২৪
Home / জাতীয় / নিম্নমানের পণ্য: ১৩ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল **

নিম্নমানের পণ্য: ১৩ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল **

নিম্নমানের পণ্য পাওয়ায় ফাদ সল্ট অ্যান্ড কেমিক্যালের ইফাদ আয়োডিনযুক্ত লবণসহ ১৩টি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।  একইসঙ্গে পণ্যগুলো উৎপাদন ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ল্যাবে পরীক্ষা করে নিম্নমান পাওয়ায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিম এ সিদ্ধান্ত নিয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী মো. সাজ্জাদুল বারী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলাবাজার থেকে নমুনা ক্রয় করে পরীক্ষা করার পর এসব পণ্য মান অনুযায়ী পাওয়া যায়নি। তাই এসব পণ্যের প্রতিষ্ঠান সমূহের সার্টিফিকেশন মার্কস লাইসেন্স বাতিল করা হয়েছে। নতুনভাবে লাইসেন্স গ্রহণ ব্যতিত সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের ওই পণ্যসমূহ বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকর জন্য নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ভোক্তাসাধারণকে ওই পণ্যসমূহ ক্রয় থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

পণ্যগুলো হলো- আকিজ ফুডের ফার্ম ফ্রেশ ব্র্যান্ডের ঘি, শক্তি এডিবলের শক্তি ও কিচেনা ফর্টিফাইড সয়াবিন তেল, এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফার্টিফাইড সয়াবিন অয়েল, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির উট ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, জনতা সল্ট মিলের নজরুল ব্র্যান্ডের লবণ, জে কে ফুডের মদিনা লাচ্ছা সেমাই, মডার্ন কসমেটিকসের মডার্ন ব্র্যান্ডের স্কিন ক্রিম, জি এম কেমিক্যালের জি এম স্কিন ক্রিম, নিউ চট্টলার এরাবিয়ান স্পেশাল ঘি, রেভেন ফুডের রেভেন লাচ্ছা সেমাই, খাজানা মিঠাইয়ের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর প্রমি অ্যাগ্রো ফুডের প্রমি হলুদের গুড়া এবং ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যালের ইফাদ আয়োডিনযুক্ত লবণ।

About admin

Check Also

দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট

ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে ১৫৭ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির …

এডিপিতে সর্বোচ্চ বরাদ্দ পাওয়া ১০ মন্ত্রণালয়

২০২৪-২৫ অর্থ বছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির …

ধানমন্ডি ট্রাফিক জোনের কঠোর তৎপরতায় মিরপুর রোড় এখন রিক্সা মু্ক্ত,জনমতে স্বস্তি

রাজধানীর অন্যতম ব্যস্ততম ও গুরুত্বপূর্ন সড়ক মিরপুর সড়ক। গুরুত্ব বিবেচনায় এটি রাজধানীর অন্যতম প্রধান সড়ক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *