রবিবার , ফেব্রুয়ারি ১৮ ২০২৪
Home / সারা দেশ / হবিগঞ্জে বিরল প্রজাতির একটি লক্ষ্মীপেঁচা উদ্ধার

হবিগঞ্জে বিরল প্রজাতির একটি লক্ষ্মীপেঁচা উদ্ধার

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জ শহরে বিরল প্রজাতির একটি লক্ষ্মীপেঁচা উদ্ধার করা হয়েছে। পরে এটিকে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর তত্ত্বাবধানে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়।

আজ (৭ ফেব্রুয়ারি) বিকাল ৫ টায় এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি এস এম সুরুজ আলীর কাছ থেকে খবর পেয়ে বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল লক্ষ্মীপেঁচাটি উদ্ধার করেন।

‘পরিবর্তনের ধারা আলোর পথ’ সামাজিক সংগঠনের সভাপতি আবুল কাসেম দিদার বাপা সেক্রেটারিকে জানান, কয়েকজন শিশু-কিশোর পেঁচাটিকে ইট পাটকেল দিয়ে ধাওয়া করছিল। কিছুদিন আগে বাপা এর মাধ্যমে একই রকম একটি পেঁচা বন বিভাগের কাছে হস্তান্তর করার সংবাদ খবরের কাগজে তিনি পড়েছেন, তাই পেঁচাটিকে নিরাপদে রেখে ‘বাপা’ এর সহযোগিতা কামনা করেন।

বাপা’র পক্ষ থেকে বনবিভাগের সঙ্গে যোগাযোগ করলে দুপুর ৬.৩০ এর দিকে বন বিভাগের একটি প্রতিনিধিদল শহরের শ্যামিলী এলাকায় তোফাজ্জল সোহেল এর কাছ থেকে পেঁচাটি গ্রহণ করেন।

বন বিভাগের পক্ষ থেকে এসময় উপস্থিত ছিলেন, বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ হবিগঞ্জের ফরেস্টার তোফায়েল আহমেদ চৌধুরী, জুনিয়র ওয়াইল লাইফ স্কাউট মোহাম্মদ সহিদ উদ্দিন, অফিস সহকারী তাপস ভর, ড্রিমস এনিমেল রেস্কিউ সেন্টারের প্রতিষ্ঠাতা ইফতেখার হোসেন, তাহসিন বিলওয়াল আরিয়ান, তালহা হোসেন, নুজহাত নুয়েরী রুদাবা ও তাবাসসুন জাহান আরিদা।

About admin

Check Also

রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত

রেখা মনি, বিশেষ প্রতিনিধি (রংপুর): রংপুরে আইএফআইসি ব্যাংকের প্রতিবেশী উৎসব উদযাপিত হচ্ছে। গত বুধবার বিকালে …

কাউনিয়ায় নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীর বিদায়

আব্দুল কুদ্দুস বসুনিয়া, বিশেষ প্রতিনিধিঃ কাউনিয়ার নাজিরদহ একতা উচ্চ বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থীদের বিদায় …

কুড়িগ্রামে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলার উদ্বোধন

কুড়িগ্রাম প্রতিনিধি,  কুড়িগ্রামে অধিকসংখ্যক উদ্দ্যোক্তা তৈরির লক্ষ্যে জেলা আউটার স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভের সামনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *