রবিবার , জুন ১৬ ২০২৪
Home / জাতীয় / পাড়া-মহল্লার দোকান খোলা থাকবে ৪টা পর্যন্ত

পাড়া-মহল্লার দোকান খোলা থাকবে ৪টা পর্যন্ত

রাজধানীর বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো ২টার পরিবর্তে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে এমন নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ সোমবার বিকালে এই নির্দেশনা জারি করা হয়।

ডিএমপির নতুন নির্দেশনা অনুযায়ী, মঙ্গলবার থেকে নতুন নির্দেশনা মেনে চলবে নিত্যপন্যের দোকানগুলো। এখন থেকে প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টার পরিবর্তে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। নগরবাসী এ সময়ের মধ্যে প্রয়োজনীয় দ্রবাদি ক্রয় করতে পারবেন। তবে স্বীকৃত কাঁচা বাজার ও সুপার শপসমূহ পূর্বের ন্যায় প্রতিদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না।

হোটেল ও রেস্তোরাঁগুলো ইয়াফতার সামগ্রী বিক্রয় করতে পারবে তবে তা দোকানের ভেতরেই। কোনোভাবেই ফুটপাতে ইফতারের পসরা সাজানো যাবে না।

আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ এই নির্দেশনা জারি করে উদ্ভুত এ সংকট মোকাবেলায় মহানগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এর আগে গত ৭ এপ্রিল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় মুদি দোকান সকাল ৬টা থেকে দুপুর ২টা, কাঁচাবাজার সন্ধ্যা ৭ পর্যন্ত খোলা রাখার নির্দেশনা জারি করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সব ইউনিটকে এই নির্দেশনা দেওয়া হয়।
নির্দেশ অনুসারে, সুপারশপ ও স্বীকৃত কাঁচাবাজারগুলো ভোর ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চালু রাখতে বলা হয়। এরপর নির্দেশ না মানলে রাজধানীর বাজার ও অলিগলির দোকানপাঠ বন্ধ করে দিয়েছিল পুলিশ।

About admin

Check Also

দ্বিতীয় ধাপের উপজেলা ভোটের মাঠে ১৫৭ ম্যাজিস্ট্রেট

ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটে ১৫৭ বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির …

এডিপিতে সর্বোচ্চ বরাদ্দ পাওয়া ১০ মন্ত্রণালয়

২০২৪-২৫ অর্থ বছরের জন্য ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির …

ধানমন্ডি ট্রাফিক জোনের কঠোর তৎপরতায় মিরপুর রোড় এখন রিক্সা মু্ক্ত,জনমতে স্বস্তি

রাজধানীর অন্যতম ব্যস্ততম ও গুরুত্বপূর্ন সড়ক মিরপুর সড়ক। গুরুত্ব বিবেচনায় এটি রাজধানীর অন্যতম প্রধান সড়ক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *