শনিবার , এপ্রিল ১৩ ২০২৪
Home / জাতীয় / বিএমএসএফ রংপুর জেলা শাখার সভাপতি-সম্পাদকের পদস্থগিত

বিএমএসএফ রংপুর জেলা শাখার সভাপতি-সম্পাদকের পদস্থগিত

৬৯ ডেস্কঃ

সাংবাদিক নির্যাতন বিরোধী আন্দোলন কর্মসূচি নস্যাৎ করে প্রকারান্তরে নির্যাতনকারীদের পক্ষাবলম্বন করার অপরাধে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ রংপুর জেলা কমিটির সভাপতি শফিকুর রহমান শফিক সেক্রেটারি রেজাউল করিম মানিককে দায়িত্ব থেকে অপসারণ করা হলো। একই সাথে তাদেরকে সাংগঠনিক সকল কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলা হলো। পরবর্তী নির্বাহী বৈঠকে চূড়ান্ত পদক্ষেপ নেওয়া হবে।

২১ মার্চ দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ ঘোষণা দেন।

বিএমএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, রংপুরে সময় টিভির ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে ২৬ দিনের ব্যবধানে একটি দূর্ণীতিগ্রস্থ প্রতিষ্ঠান পরপর দুটি মামলা দায়ের করে হয়রাণী করে আসছিল। এঘটনায় সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে বিএমএসএফের পক্ষ থেকে ২১ মার্চ রংপুর বিভাগে এ কর্মসূচীর ঘোষণা দেয়া হয়।

কেন্দ্র ঘোষিত কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ করে বিভাগের বিভিন্ন জেলা-উপজেলায় কর্মসূচী সম্পন্ন করে। কিন্তু রংপুর জেলা শাখা কোনধরনের আয়োজন না করে সাংবাদিক রতন সরকারের বিরোধীতা করে লালমনিরহাট, নীলফামারীসহ বিভিন্ন এলাকায় মোবাইল ফোনে আহুত কর্মসূচী বানচালের চেষ্টা চালান। এমনকি সভাপতি-সম্পাদক সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরোধীতা করে প্রচার করেন। যা প্রাথমিক ভাবে প্রমানিত হয়।

এঘটনায় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ফরিদুল মোস্তফার সমন্বয়ে দু’সদস্যের একটি টিমকে পুরো ঘটনা পর্যবেক্ষনের জন্য দায়িত্ব প্রদান করা হয়। আজ তাদের সুপারিশক্রমে সংগঠনের পক্ষ থেকে রংপুর জেলা শাখার সভাপতি-সম্পাদকের দুটি পদ স্থগিত করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, বিএমএসএফ সৃষ্টিলগ্ন থেকে সাংবাদিক নির্যাতনবন্ধে আইন প্রণয়নসহ ১৪ দফা দাবিতে সারাদেশে স্বোচ্চার ভুমিকা রেখে আসছে।

About admin

Check Also

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থরক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে: বিএমএসএফ

সাংবাদিকদের স্বাধীনতা ও স্বার্থ রক্ষায় রাষ্ট্রকে ভুমিকা নিতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক …

ঢাকায় ফিরলেন পিটার হাস

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কলম্বো থেকে ঢাকায় ফিরেছেন। সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকায় …

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

দ্বিতীয়বারের মতো পেছানো হলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *